বুধবার , আগস্ট ১২ ২০২০
Home / NEWS / দোকান পাট খোলা রাখার সময় বাড়লো রাত ৯ টা পর্যন্ত

দোকান পাট খোলা রাখার সময় বাড়লো রাত ৯ টা পর্যন্ত

দোকান পাট খোলা রাখার সময় বাড়লো রাত ৯ টা পর্যন্ত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত সারাদেশে দোকানপাট ও বিপনিবিতান খোলা থাকবে। এত দিন সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা ছিল।

বাংলাদেশ দোকান মালিক সমিতি মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে। তারা বলছে, সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা রাখার বিষয়ে সবুজসংকেত দিয়েছে। সারা দেশের ব্যবসায়ীদের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

সম্প্রতি ঈদ সামনে রেখে দোকানপাট ও বিপণিবিতান সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানিয়েছিল দোকান মালিক সমিতি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, পবিত্র রমজান মাসে দোকানপাট বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসা করতে পারেননি। এতে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। কোরবানির ঈদ সামনে রেখে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে ব্যবসায়ীরা কিছুটা হলেও সেই ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

জানতে চাইলে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম বলেন, আজ মঙ্গলবার থেকেই নিউমার্কেট রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

তিনি জানান, দোকান মালিক সমিতির সভাপতি ও স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমাদের মার্কেট খোলা রাখা সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন। বসুন্ধরা শপিং সিটিও আজ থেকেই রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে বলে জানান বিপণিবিতানটির দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ।

২৪ ঘন্টায় আরও ১৮৬ পুলিশ সদস্যের করোনা শনাক্ত, মোট ৩৯১৮
দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রাখা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে ১০ মে থেকে দোকানপাট খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়। তখন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দেওয়া হয়। পরে ৩০ জুন থেকে দোকানপাট খোলা রাখার সময়সীমা তিন ঘণ্টা বাড়ানোর অনুমতি দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

Check Also

বন্যায় দেশের ৩১ জেলার মানুষ পানিবন্দি

বন্যায় দেশের ৩১ জেলার মানুষ পানিবন্দি বন্যায় ৩১ জেলায় এ পর্যন্ত ৮ লাখ ৬৫ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *